আপনার চুল রিবন্ডিং করবেন কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আগে এটি পড়ুন

আপনার চুল রিবন্ডিং করবেন কিনা তা সিদ্ধান্ত নেওয়ার সময়, আপনি যে ধরণের চুলের রিবন্ডিং পেতে  চান তাও বিবেচনা করা উচিত। আপনার চুলকে সুন্দর রাখতে এবং চিকিৎসার পরে চুল পড়া রোধ করার জন্য আপনাকে যে চুলের পণ্যগুলি কিনতে হবে তা আপনি সামর্থ্য করতে পারেন কিনা তাও বিবেচনা করা উচিত। পরিশেষে, আপনার স্টাইলিস্টকে অবশ্যই এই ধরণের প্রক্রিয়ায় যথেষ্ট অভিজ্ঞ হতে হবে যাতে ক্ষতি রোধ করা যায় এবং শেষ পর্যন্ত আপনার চুলের সৌন্দর্য বের করে আনা যায়।


আপনার চুল রিবন্ডিং করবেন কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আগে এটি পড়ুন


প্রকৃতপক্ষে, আপনাকে আপনার সিদ্ধান্তটি সাবধানে বিবেচনা করতে হবে যদি এই প্রক্রিয়াটি আপনাকে ক্ষতির চেয়ে বেশি ভাল দেয়। চুলের রিবন্ডিং আপনাকে অনুভব করতে এবং আরও সুন্দর দেখতে সহায়তা করবে। অন্যথায়, অন্যান্য কম ঝুঁকিপূর্ণ এবং প্রাকৃতিক চুলের চিকিত্সা রয়েছে যা আপনি বিবেচনা করতে পারেন।

হেয়ার রিবন্ডিং কি? এর সুবিধা ও অসুবিধা সমুহ জেনে নিন 

এই বিষয়বস্তু লেখকের সর্বোত্তম জ্ঞানের জন্য সঠিক এবং সত্য এবং এটি একজন যোগ্যতাসম্পন্ন পেশাদারের কাছ থেকে আনুষ্ঠানিক এবং স্বতন্ত্র পরামর্শের বিকল্প নয়।


প্রশ্ন এবং উত্তর


প্রশ্ন: চুলের রিবন্ডিংয়ের জন্য সঠিক বয়স কী?


উত্তর: এগারো বছরের কম বয়সী মেয়েদের জন্য চুলের রিবন্ডিং বাঞ্ছনীয় নয়, কারণ বাচ্চার চুল এখনও পুরোপুরি তৈরি হয়নি। এই ক্ষেত্রে, পদ্ধতিটি চুলের ক্ষতি করতে পারে। এটি সম্ভবত একমাত্র বয়স সীমাবদ্ধতা। যে কোনও বয়সে মহিলারা এই পদ্ধতিটি চালাতে পারেন। প্রধান জিনিস সঠিক স্টাইলিস্ট নির্বাচন করা হয়.


প্রশ্নঃ চুল রিবন্ড করার পর কি তেলের চিকিৎসা করা উচিত?


উত্তরঃ হেয়ার রিবন্ডিং একটি রাসায়নিক চিকিৎসা। রাসায়নিক সংমিশ্রণ প্রয়োগ করার পরে, উপাদানগুলি চুলের খাদের গভীরে প্রবেশ করে এবং ডিসালফাইডের বন্ধন ভেঙে দেয়, এই কারণে, চুলগুলি কার্ল করার ক্ষমতা হারায়।


প্রক্রিয়া চলাকালীন, কম রাসায়নিক ব্যবহারেও চুলের গঠন ভেঙে যায়। এই কারণেই সোজা চুলের জন্য বিশেষ পুষ্টি এবং যত্ন প্রয়োজন।


রিবন্ডেড চুলের জন্য, আপনি আরগান তেল ব্যবহার করতে পারেন যাতে প্রচুর ভিটামিন ই, ওমেগা -3 ফ্যাটি অ্যাসিড এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এটি ক্ষতিকারক UV থেকেও চমৎকার চুল সুরক্ষা। জলপাই তেলের অনুরূপ বৈশিষ্ট্য রয়েছে।


ভেজা চুলে তেল প্রয়োগ করা হয় এবং কমপক্ষে এক ঘন্টা রেখে দেওয়া হয়। আরেকটি উপায় হল মাথা ধোয়ার আগে তেল লাগানো (বিশেষ করে কোঁকড়ানো চুলের জন্য ভালো)।


বেস অয়েল হিসেবে নারকেল তেল ব্যবহার করা হয়। এটি ছোট অণু নিয়ে গঠিত এবং চুলের গভীরে প্রবেশ করে। উপরন্তু, নারকেল তেল চুলের প্রোটিনের অনুরূপ, তাই এটি কার্যকরভাবে ভেতর থেকে চুল পুনরুদ্ধার করে।


যাইহোক, রিবন্ডিংয়ের ঠিক 3 দিন পর চুলের সমস্ত চিকিত্সা থেকে দূরে থাকুন।


প্রশ্নঃ ৩ দিন পর কি আরেকটি হেয়ার রিবন্ডিং করা সম্ভব?


উত্তর: রিবন্ডিং করার আগে অন্তত ২-৩ সপ্তাহ চুল বিশ্রাম নিলে সবচেয়ে ভালো হয়। অন্যথায়, আপনি আপনার চুলের ক্ষতি করতে পারেন। চুলকে আবার রিবন্ড করতে পারবেন নাকি চুল খুব বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তা বলা মুশকিল। সঠিক বিশ্লেষণ করার জন্য আপনাকে ভাল চুলের স্টাইলিস্টের সাথে পরামর্শ করতে হবে।


সুস্থ কুমারী চুল রিবন্ডিং এর রিটাচ খুব ভালভাবে নিতে পারে। রঙিন চুল সাবধানে সময় নিয়ে আবার রিবন্ড করা যায়। ক্ষতি পুনরুদ্ধার করা চুলের জন্য ক্রমবর্ধমান এবং তারা কখন ব্যর্থ হয় তা অনুমান করা কঠিন।


আপনার রিবন্ডিং সফল হলে, আপনাকে ইতিমধ্যে রিবন্ড করা চুলে রিবন্ডিং করতে হবে না। এটা স্থায়ী। এটা শুধুমাত্র শিকড় পরে করা হয়।


আরও


রিবন্ডিং চুলের যত্ন নিবেন যেভাবে

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন