দাড়ি গজানোর ঔষধ Minoxidil

দাড়ি গজানোর ঔষধ Minoxidil যা আপনার মুখে দাড়ি গজাতে সাহায্য করবে। দাড়ি গজাতে সাহায্য করে Minoxidil। এখন আমরা জানবো Minoxidil কি? কিভাবে কাজ করে? এবং কিভাবে আমরা এটাকে ব্যবহার করব? এবং কত দিনে দাড়ি গজাবে তা স্টেপ বাই স্টেপ জানব! 


দাড়ি গজানোর ঔষধ Minoxidil


 Minoxidil আসলে কি? 


Minoxidil হলো একটি ঔষধ যা worldwide পরীক্ষিত দাড়ি গজানোর জন্য। 


এটা কিভাবে কাজ করে? 


আপনি আপনার দাড়িতে এই Minoxidil ব্যবহার করলে তখন যেটা হবে আপনার এই দাড়ির চামড়ার নিচে ব্লাড সার্কুলেশন বাড়াবে। ব্লাড সার্কুলেশন বেড়ে যাওয়ার ফলে আপনার এই দাড়ির স্থানের চামড়ার নিচে থাকা ফলিকেলস গুলো নিউট্রিশন পাবে ফলে দাড়ি গুলো বড় হবে। ধরেন আপনি খাবার খান না তাহলে আপনি চিকন থাকবেন যখনই আপনি ভালোমতো খাবার খাবেন তখন ডেফিনেটলি আপনি মোটা হবেন Minoxidil ঠিক এইভাবে কাজ করে। 


কীভাবে ব্যবহার করবেন? 


প্রথমে আপনি আপনার মুখ ভালো করে ক্লিনজার দিয়ে ধুয়ে নিবেন তারপর আপনার মুখটা বাতাসে শুকিয়ে নিবেন এরপর এক মিলি পর্যন্ত ওষুধ নিন এবং আপনার মুখে যেখানে আপনার দাড়ি গজানো দরকার সেখানে লাগিয়ে সারকুলার মোশনে মেসাজ  করুন। মুখে লাগানোর তিন থেকে চার ঘন্টা পর আপনার মুখ ক্লিনজার দিয়ে ধুয়ে ফেলুন এরকম করে আপনি দিনে দুইবার ব্যবহার করবেন। আপনি চাইলে দিনে একবারো ব্যবহার করতে পারেন। তবে যদি চান আপনার  দাড়ি দ্রুত ঘন ও বড় হোক তাহলে আপনি দিনে দুইবার ব্যবহার করবেন। তবে এখানে কথা আছে আপনি যদি সকালে ব্যবহার করেন তাহলে দুপুরে ব্যবহার করতে পারবেন না। 


প্রথমবার ব্যবহারের পর দ্বিতীয়বারের ব্যবহারের মধ্যে ১২ ঘন্টা মিনিমাম গ্যাপ দিবেন। আপনি যখন তিন-চার ঘন্টা মুখে রেখে ধুয়ে ফেলছেন এর পরপরই একটা ময়েশ্চারাইজার ব্যবহার করবেন আপনার মুখে। Minoxidil এর কিছু পাওয়ার যেমন Minoxidil 5%, Minoxidil 8%, Minoxidil 12%  এবং Minoxidil 15%. কিন্তু ডাক্তার দের রিকমেন্ডেড অনুযায়ী এবং বেসিক অনুযায়ী আপনি 5% ব্যবহার করবেন। Minoxidil যখন আপনি দিনের বেলায় ব্যবহার করবেন তখন সাথে সাথেই আপনি বাহিরে চলে যাবেন না। 


Minoxidil ব্যবহারের সময় কি কি করবেন না 

১) সেভ করা যাবে না 

২) ফেসিয়াল করা যাবে না তাহলে Minoxidil কোন কাজেই আসবে না 


ভালো ফলাফল পাওয়ার জন্য অবশ্যই আপনাকে অরিজিনাল প্রোডাক্ট ব্যবহার করতে হবে। মার্কেটে এখন অনেক কপি প্রোডাক্ট আছে অরিজিনাল প্রোডাক্ট দেখে কিনুন।


আরও


চাপ দাড়ি গজানোর প্রাকৃতিক উপায় 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন