কেনো কিনবেন OPPO এর এই ফোনটি? এর ফিচারস গুলো জেনে নিন

দামে কম মানে ভালো OPPO এর এই ফোনটি মাত্র ১৩৯৯০৳ পাচ্ছেন ৫০০০mAh ব্যাটারি সহ সাথে ১০W এর ফাস্ট চার্জার সাথে আরও পাচ্ছেন ৪/১২৮ জিবি র‍্যাম ও রম।


কেনো কিনবেন OPPO এর এই ফোনটি? এর ফিচারস গুলো জেনে নিন


OPPO A18 ফোনটি এনাউন্স করা হয়েছিল সেপ্টেম্বরের ২৭ তারিখ ২০২৩ সালে।আর বাংলাদেশে রিলিজ হয় ২৬ সে নভেম্বর ২০২৩। এই ফোনটি দুইটি কালার ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে গ্লোয়িং ব্লু আর গ্লোয়িং ব্লাক।

এই ফোনটি ৪জি সাপোর্ট এবং ডাবল সিম সাপোর্ট করে।এই ফোনটির সাইজ ৬.৫৬ ইঞ্চিস এবং এর ওজন ১৮৮ গ্রাম।এই ফোনটির রেজোলেসন HD+ 720 x 1612 pixels (269 ppi)।এর ফিচারস সমুহ গুলো হলো 90Hz refresh rate, 720 nits peak brightness, eye-care। 

এর ব্যাক ক্যামেরার রেজুলেশন হলো ৮+২ মেগাফিক্সেল ও এর ফিচারস Autofocus, LED flash, depth, f/2.0 & More.  ভিডিও রেকোর্ডিং ফুল HD (1080p@30fps).

সামনের ক্যামেরা হলো ৫ মেগাফিক্সেল ও এর ফিচারস F/2.2 aperture, panorama & more. Video recording Full HD (1080p@30fps).

এই ফোনটির বিশেষত্ব হলো এর ব্যাটারি। ব্যাটারি ৫০০০ mAh সাথে ১০W ওয়াটের ফাস্ট চার্জার।এর অপারেটিং সিস্টেম Android 13 (ColorOS 13.1)। এর চিপসেট MediaTek Helio G85 (12 nm)।র‍্যাম ৪জিবি এবং এর প্রসেসর Octa core, up to 2.0 GHz.

এর সেন্সর গুলো হলো Fingerprint, Accelerometer, Proximity, E-Compass.

oppo A18 হল 2023 লাইনআপের মধ্যে সবচেয়ে কম দামের Oppo A সিরিজের ফোন। মিড-রেঞ্জ এ সিরিজের ফোনের মতো দেখতে ডিজাইনটি বিশেষভাবে আকর্ষণীয়। পিছনের অংশ সূর্যালোকের অধীনে একটি ঝিলমিল প্রভাব রয়েছে। এটির একটি চকচকে ফিনিশ রয়েছে এবং এটি আঙ্গুলের ছাপকে তেমন আকর্ষণ করে না, যা একটি প্লাস পয়েন্ট। যাইহোক, আপনি সামনে একটি সাধারণ V-খাঁজ পাবেন। এটি ইউএসবি টাইপ-সি, ডুয়াল সিমের মতো সমস্ত সুবিধাজনক পোর্টের সাথে আসে; 3.5 মিমি হেডফোন জ্যাক এবং বাহ্যিক মেমরি কার্ড স্লট।

স্ক্রিন রেজোলিউশন 90Hz রিফ্রেশ রেট সহ HD+। একটি বিশাল ইতিবাচক দিক হল ফোনটিতে IPX4 ওয়াটার স্প্ল্যাশ রেজিস্ট্যান্স এবং IP5X ডাস্ট রেজিস্ট্যান্স রয়েছে। এর 720 নিট পিক উজ্জ্বলতা সূর্যালোকের অধীনে যথেষ্ট। কম নীল আলোর জন্য চোখের যত্ন মোড রয়েছে যা অন্ধকার পরিবেশে বা রাতের বেলায় বিশেষভাবে কার্যকর। পর্যাপ্ত ছবি তোলার জন্য একটি 8+2 এমপি রিয়ার ক্যামেরা এবং একটি 5 এমপি সেলফি শুটার রয়েছে। উভয়ই 1080p@30fps পর্যন্ত ভিডিও রেকর্ডিংয়ের সাথে আসে। অবশ্যই, ক্যামেরা তার প্রধান অসুবিধা এক. আপনি এই মূল্য পয়েন্টে উচ্চতর মেগাপিক্সেল এবং আরও ভাল বৈশিষ্ট্য আশা করবেন।

ব্যাটারির ক্ষমতা 5000 mAh এবং একটি স্ট্যান্ডার্ড 10W Oppo SuperVOOC চার্জার বক্সে অন্তর্ভুক্ত করা হয়েছে। চার্জিং ক্ষমতা আরেকটি অপূর্ণতা, কারণ অনেক ফোন আপনাকে একটি 18W চার্জার দেবে। এটি মিডিয়াটেক থেকে একটি সূক্ষ্ম Helio G85 চিপসেটের সাথে একটি শালীন কর্মক্ষমতা অফার করে। 4 GB RAM এর সাথে 4 GB ভার্চুয়াল RAM বিকল্প এবং 128 GB অভ্যন্তরীণ স্টোরেজ রয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি ডান পাশের পাওয়ার বোতামে অবস্থিত। গ্যাজেটটি Android 13 সংস্করণ চালায়..

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন