বাংলাদেশ ক্রিকেট! বাংলাদেশের খেলার খবর! বাংলাদেশ বনাম আফগানিস্তান খেলার খবর

 বাংলাদেশের বড় হার ! হোয়াইট ওয়াশ এড়ালো আফগানিস্তান  

বাংলাদেশের বড় হার ! হোয়াইট ওয়াশ এড়ালো আফগানিস্তান

প্রতিপক্ষকে হোয়াইট ওয়াশ করা হলো নাহ বাংলাদেশের।৩য় ও শেষ ওয়ানডেতে রামানুল্লাহ গুরবাযের সেঞ্চুরিতে স্বাগরিকদের ৭ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। (খেলার খবর)

১৯৩ রানের লক্ষে ৫৯ বল আগে টপকে যায় আফগানরা। ম্যাচ সেরা রামানুল্লাহর ক্যারিয়ারের ৩য় সেঞ্চুরিতে সহজ জয় নিশ্চিত হয় আফগানিস্তানের।১০৬ রানে অপরাজিত ছিলেন তিনি।এই পরাজয়ের পরও ২-১ ব্যবধানে সিরিজ জয় বাংলাদেশের। 

হোয়াইট ওয়াসের লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। রান করার সুজগ ছিল তামিম মুশফিকদের,সাবধানি শুরুর পরও তৃতীয় ম্যাচেও একই ফজল হক ফারুকির বলে বোল্ড ১১ রান করা তামিম।সাকিব কে নিয়ে ম্যাচ মেরামতের কাজ করেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন কুমার দাশ।(আজকের খেলার খবর)

তাদের ৬১ রানের পার্টনারশিপে শক্ত ভিট পায় রাসেল ডমিঙ্গোর শির্ষরা।সাবলিল লিটন ৪র্থ ফিফটি তুলে নিলেও সাকিব ফিরেন ৩০ রানে। এর পর-ই ম্যাচে ফিরে আফগানিস্তান।এর পর মুশফিককে ভিত হতে দেন নি রশিদ খান।

ইয়াসির রাব্বিও বুজতে পারেনি রশিদ খানের লেগ স্পিন।ফর্মে থাকা লিটন ফিরেন সেঞ্চুরি থেকে ১৪ রানের দূরে নবীর শিকার হয়ে।আফিফকে শিকার করে দুই উইকেট নিয়ে ম্যাচ নিজের করে নবীরা।

মিরাজ,শরিফুল,তাসকিন রা সবাই একে একে পথ ধরেন গ্যালারি দিকে।তখন মাহামুদুল্লাহ অপরাজিত থাকেন ২৯ রানে।তিন রান আউটের সাথে ছিল ১৫১ টি ডট বল। 

১৯৩ রানের ছোট্ট লক্ষ্যেও রহমানুল্লাহ গুরাবায আর রিয়ায হাসানের ব্যাট যেনো ছিল খোলা তরবারী। ৭৯ রানের জুটি ভাঙ্গেন সাকিব।গুরবাজ,রহমাত শার জুটি ভাঙ্গতে পারতো আরও অনেক আগেই।তবে ৬০ আর ৬২ রানে দুই বার জীবন পান রহমানুল্লাহ গুরবাজ।(আজকের খেলার খবর ক্রিকেট বাংলাদেশ

উইকেটের পিছনে গ্লাভস বন্ধি করতে পারেননি মুশফিক আর সহজ ক্যাচ মিস করেন মাহামুদুল্লাহ রিয়াদ।  এরপর কেটেছে স্বাগরিকদের শুধুই হতাশায়।দেখতে হয় রহমানুল্লাহ গুরবাজের সাবলীল ব্যাটিং ও সেঞ্চুরি তুলে নিয়ে দলকে জেতান গুরবাজ।

মেহেদী হাসান মিরাজ নেন দুটি উইকেট। আইসিসি অডিয়ায় সুপার লিগের টেপিলে ১০ পয়েন্ট যোগ করতে না পারার সাথে র‍্যাংকিংয়ের ৬য়ে ওঠা হলো নাহ বাংলাদেশের। 

মিডেল অর্ডার ধসে মুলত ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। তবে অল্প পুজির আটকে দেয়ার মানুষিকতা বা শারিরী ভাষায় ছিলনা টাইগারদের। তাইতো একি সাথে হার আর চোখে পড়ার মতো ছিল  পুরো সিরিজে সিনিয়রদের পারফরম্যান্স । যা হয়তো সঙ্কার কারণ হয়ে দারাতে পারে টিম ম্যানেজমেন্ট সহ  নির্বাচকদের।

স্কোর বোর্ডঃ-

বাংলাদেশ ১৯২/১০

আফগানিস্তান ১৯৩/৩ 

ম্যাচ সেরা রাহমানুল্লাহ গুরবাজ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন