মাত্র ৭ দিনে চুল লম্বা করার সহজ উপায়

ঘন কালো লম্বা চুল কার না পছন্দ! মাত্র ৭ দিনে চুল লম্বা করার সহজ উপায়! ঘন লম্বা চুল পেতে আমরা কত কিছুই না করে থাকি।কত নামীদামি প্রোডাক্ট কিনে ব্যাবহার করে থাকি কিন্তু কোন ফল পাই না।আজকে কিছু তেলের নাম বলবো যেই তেল গুলো গোছলের ১-২ ঘন্টা আগে ভালো মতো চুলে লাগিয়ে রেখে দিন,তারপর কেমিক্যাল ফ্রি শ্যাম্পু ও কন্ডিশনার ব্যাবহার করুন।নিয়মিত ব্যাবহারের ফলে আপনিও পাবেন অল্প কিছুদিনেই ঘন কালো লম্বা চুল। 


মাত্র ৭ দিনে চুল লম্বা করার সহজ উপায়



মাত্র ৭ দিনে চুল লম্বা করার সহজ উপায়


আশাকরি আজকের এই পোস্টে চুল লম্বা করার উপায় গুলো জানার পর আপনার মাথার ছোট চুল দ্রুত লম্বা হতে সাহায্য করবে। সে জন্য আপনার চেষ্টার পাশাপাশি ধৈর্য থাকাটাও জরুরী।চলুন জেনে নেয়া যাক 


নারকেল তেল


নারিকেল তৈল তৈরির জন্য নারিকেল গাছ থেকে সংগ্রহ করে নারিকেল তেল তৈরি করা হয়। প্রতি ১০০ গ্রাম নারকেল তেলে ৮৯০ ক্যালোরি পাওয়া যায়। নারিকেল তেলে ৯৯% ফ্যাট রয়েছে, যার প্রধান অংশই চর্বি।

এই তেলের ময়শ্চারাইজিং বৈশিষ্ট্যের জন্য বেশ পরিচিত। তাছাড়া নারকেল তেল চুলের প্রোটিন ক্ষতি প্রতিরোধ করতে সাহায্য করে।


তেলটি আপনার মাথার ত্বকে হালকা গরম করে ম্যাসাজ করুন এবং ধোয়ার পূর্বে কয়েক ঘন্টা রেখে দিন অথবা সবচেয়ে ভালো হয় রাতে ঘুমানোর সময় দিতে পারেন। দেখবেন কয়েকদিন এভাবে রেখে দিলে ৫ থেকে ৭ দিনের মধ্যে চুল লম্বা হতে শুরু করবে।


ক্যাস্টর অয়েল


ক্যাস্টর অয়েল প্রোটিন, ভিটামিন ই, ওমেগা -৬ ফ্যাটি অ্যাসিডের মতো আরো অনেক পুষ্টি রয়েছে। যা আপনার মাথার ত্বক এবং চুলে ক্যাস্টর অয়েল লাগিয়ে কয়েক ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। এই তেল নিয়মিত ব্যবহারের ফলে চুলে পুষ্টির ঘাটতি পূরণ করে লম্বা করতে সাহায্য করবে।


জলপাই তেল


এই তেলে অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ রয়েছে যা চুলের গোড়া মজবুত করে। পাশাপাশি মাথার ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। জলপাই তেল চুলের পুষ্টি ও কন্ডিশনে সাহায্য করে। এই তেলটি ব্যবহার করার জন্য সামান্য গরম করে চুলে লাগান, ধোয়ার আগে প্রায় ৩০ মিনিট রেখে দিন। বেশ কয়েকদিন তেলটি ব্যবহারের ফলে আপনার মাথার চুল দ্রুতই লম্বা করতে সাহায্য করবে।


আরগান তেল


আর্গান অয়েল ভিটামিন ই ও অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে সমৃদ্ধ, যা চুল এবং মাথার ত্বকের শুষ্কতা প্রতিরোধ করে। আপনার মাথার কুঁচকে যাওয়া চুল লম্বা করার পাশাপাশি উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে।

তাছাড়া আরগান তেল ভাঙ্গা চুল কমিয়ে চুল পড়া রোধ করে ঘন করে। ব্যবহারের জন্য এটি যেকোনো তেলের সাথে মিশিয়ে ব্যবহার করা যায়।


আরও 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন