পুরুষের শুক্রাণু বাড়াতে কোন চিন্তা করতে হবে না।মেথি কিভাবে খেতে হবে জেনে নিন

পুরুষের জন্য মেথির উপকারিতা কী?

আলাদা করে পুরুষের জন্য মেথীর উপকারিতা বলতে সেক্স পাওয়ার বাড়ানোর ক্ষেত্রে ভূমিকা ও পুরুষের বীর্যের শুক্রানু বাড়ানোর ক্ষেত্রে বেশ উপকারী হচ্ছে মেথী।

পুরুষের শুক্রাণু বাড়াতে কোন চিন্তা করতে হবে না।মেথি কিভাবে খেতে হবে জেনে নিন

মেথী রাতে পানিতে ভিজিয়ে সকালে মেথীসহ পানি খালি পেটে খেলে পুরুষের বীর্যের শুক্রানু বাড়ে তবে ৩ মাস নাগাতার খেতে হবে। যাদের বাচ্চা কাচ্চা হচ্ছে না পুরুষের সমস্যার কারনে তারা তাদের শুক্রানু বাড়াতে ৩ মাস মেথী গোটা বা গুড়া পানিতে রাতে ভিজিয়ে সকালে খালি পেটে খান। শুক্রানু বেড়ে যাবে। এই পরীক্ষাটি করা হয়েছিলো ২০১৭ সালে ৫০ জন পুরুষের উপরে যারা বন্ধ্যাত্বে ভুগছিলো। তারা ৩ মাস মেথীর পানি খায়। তাদের মধ্যে ৮৫% পুরুষের শুক্রানু বেড়ে যায়।


এছাড়া, সেক্স পাওয়ার বাড়ানো মানে টেস্টেটোরেন হরমোন বাড়ানোর ক্ষেত্রে মেথী কার্যকরী। এই হরমোন কম থাকলে পুরুষের সেক্স করার ইচ্ছে কমে যায়, বউকে রাতে আদর করতে ইচ্ছে করে না। তাই এই হরমোন বাড়াতে মেথী বেশ কার্যকরী। যাদের সেক্স হরমোন কম এবং রাতে খাট কাপাতে পারেন না বা ইচ্ছে করে না তাদের উচিত নিয়মিত মেথী পানি খাওয়া।

এতে কি আছে যাতে সেক্স হরমোন বাড়ে?

সেপোনিন ও সেপোজেনিন এই দুই উপাদান হচ্ছে সেক্স ভিটামিন। যা পর্যাপ্ত পরিমানে পাবেন মেথী গুড়াতে।


বাজার থেকে মেথী গুড়া কিনতে পারেন কিন্তু সবচেয়ে ভালো হয় গোটা মেথী নিজেই ব্লেন্ডারে গুড়া করে নেয়া। বাজারের গুড়া মেথী ভেজাল হতে পারে। তাই গোটা মেথী কিনে গুড়া করে মেথীর পানি খান ৩ মাস নিয়মিত। ভালো রেজাল্ট পাবেন।

2 মন্তব্যসমূহ

  1. আচ্ছা ভাই কথা রাতে মেথি ভিজিয়ে সকালে কি তা ছেকে খেতে হবে নাকি মেথির পাউডার সহ খেতে হবে। প্লিজ জানাবেন।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এক গ্লাস বিশুদ্ধ পানি নিন। এবার তাতে এক চা চামচ মেথি ভিজিয়ে রাখুন সারারাত। সকালে উঠে খালি পেটে সেই পানিটুকু পান করুন। আবার সকালে খালি পেটে শুধু মেথিও চিবিয়ে খেতে পারেন।

      মুছুন
নবীনতর পূর্বতন