খেলার খবর | আজকের খেলার খবর |মারা গেলেন শের্ন ওয়ার্ন

মারা গেলেন সর্বকালের সর্বসেরা কিংবদন্তি ক্রিকেটের শের্ন ওয়ার্ন

খেলার খবর | আজকের খেলার খবর |মারা গেলেন শের্ন ওয়ার্ন


ক্রিকেট আকাশে আজ অঝোর বৃষ্টি, হৃদয় ভাঙ্গার যন্ত্রণায়  কাতর পুরো বিশ্ব। ক্রিকেট হারিয়েছে এক কিংবদন্তি শেন ওয়ার্ন। চলে গেছেন না ফেরার দেশে। আন্তর্জাতিক ক্রিকেটে হাজার উইকেটের মালিক, চির বিদায় নিলেন মাত্র 52 বছর বয়সে হূদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে।তার চলে যাওয়ায় বিশ্বের সবার মতো শোক ছুয়ে গেছে বাংলার ক্রিকেট আর ক্রিকেটারদের মাঝে। (খেলার খবর

হয়তো আকাশের সবচেয়ে সুন্দর তম তারাটাই খসে পরলো। হয়তো বাগানের সবচেয়ে সুন্দর ফুলটাই ঝরে পড়ল। হয়তো আপনার করা জীবনের সবচেয়ে মজার উপন্যাস টাই আজ শেষ হয়ে গেলো। কারন পৃথিবী থেকে শেন ওয়ার্ন বিদায় নিয়েছে ।


 কেউ কিছু বুঝতে পারেনি, হয়তো বুঝতেই দেননি এক জীবনে ক্রিকেটকে যা দিয়েছেন  এই পৃথিবী বোধ হয় আর নিতে পারছিলো না,তাই একটু আগেভাগেই ওপারে চলে গেলেন গুগলির মায়াজালে বিভর করতে। মাত্র ৫২ বছর বয়স নিজ ঘরেই হার্টের তালিকায় ওইখানেই শেষ নিঃশ্বাস।(আজকের খেলার খবর

 শতাব্দীর সেরা বলার এখনো বিশ্বের কাছে জট না ভাঙ্গা এক রহস্য । কোন রকম হিসেব ছাড়াই সর্বকালের সেরা লেগ স্পিনার বা কারো কাছে সর্বকালের সেরা ক্রিকেটার। ক্রিকেটের 22 গজে তার একেকটা বল যেনো সদ্য ফোটা কোন গোলাপ। যেটা ছুতে গেলে প্রতিপক্ষ কেবল কাটার আঘাত টাই পেয়েছে।


  আর দল কিংবা দেশ বা ক্রিকেট  পিপাসুরা সেই গোলাপের সুভাষে এক স্বপ্নে এক ঘোরেই কেটেছে। যেই ঘোর টা এখনো কাটেনি, কাটবেই বা কিভাবে তিনিই ত প্রথম যে টেস্টে নিয়েছিলো ৭শ উইকেট। ১৪৫ টেস্টের ক্যারিয়ারে মোট ৭০৮ টা উইকেট।

 যা টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। এছাড়া ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন শেন ওয়ার্ন। ১৯৯৯ সালের বিশ্বকাপের ফাইনালে ম্যাচসেরা হয়েছিলেন  এই অজি ক্রিকেটার। 


কিংবদন্তির বিদায়ে ক্রিকেট আকাশের সুর্য টাই ডুবে গেছে, সেই আধাড়েই হারিয়ে গেছে তামাম দুনিয়ায় সব ক্রিকেটার। বাংলার সাকিব,তামিম, মুসফিক এই শোক সইতে পারছেনা।তেমনিই ভাবে পারছে না বিশ্ব সব ক্রিকেটার। 

শের্ন ওয়ার্ন চলে গেলেও যেতে পারে না,মুছে যেতে পারে না  তার করা কির্তি।যেখানেই থাকো, থাকো যত দূরে, ক্রিকেটের আঙিনায় তুমি থাকবে নক্ষত্রের আলো হয়ে।হলফ করে বলতে পারি  কেও ক্রিকেটকে বুঝতে যাবে তোমাকেই খুজে পাবে, তুমিই যে ক্রিকেটের ঠিকানা। শের্ন ওয়ার্ন আমরা তোমাকে ভুলতে পারি নাহ।

শের্ন ওয়ার্ন  

১৩ সেপ্টেম্বর ১৯৬৯ - ৪ মার্চ ২০২২। 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন