অনলাইনে ইনকাম করার উপায় ২০২৪

অনলাইনে ইনকাম | অনলাইন ইনকাম 

অনলাইনে ইনকাম করার উপায় ২০২২
অনলাইন ইনকাম টিপস্ 

অনলাইন ইনকাম! অনলাইনে ইনকাম করার উপায়


 টাকা আয় করার জন্য নিজেকে তৈরি করুন। আমরা দেখাব ১ টাকা ইনভেস্ট না করে কিভাবে ইনকাম করা যায়।  লেখাটি ১০/১৫ মিনিট পড়েন, তাহলে আজ অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন।  ১০০% গ্যারাটি।(অনলাইন ইনকাম)


 অনলাইনে আয় করার অসংখ্য  পদ্ধতি আছে।  তার মধ্যে আমাদের অল্প কিছু পদ্ধতি সম্পর্কে তথ্য আছে।  তাহলে বুঝুন অনলাইনে উপার্জন করা জগতটা কত বড়।  এখানে আমরা PTC (সবচেয়ে সহজ) নিয়ে আলোচনা করব।  সম্পূর্ণ লিখটি পড়েন তাহলে বুঝতে পারবেন।  ১ টাকা ও ইনভেস্ট করতে হবে না।(online income)


অনলাইনে ইনকাম |অনলাইন ইনকাম 


 কিছু ওয়েবসাইট  এর কারনে বাংলাদেশ এর মানুষ মনে করে PTC সাইট মানেই ধোকাজি।  কিন্ত না, শুধু ধৈর্য ধরে আসল সাইট চিনতে মাসে ৪০০০ হাজার থেকে শুরু করে ২ লক্ষ টাকা আয় করা যায়।  কিন্ত সমস্যা হল সাইট চেনা।  কারণ প্রতিদিন নতুন নতুন  সাইট অনলাইনে আসে।(অনলাইন ইনকাম টিপস্

  ১-১২ মাসের মধ্যে স্ক্যাম করে চলে যায়।সুতরাং  নতুন সকল সাইট scam ধরে নিয়ে নতুন কোনো সাইটে কাজ করবেন না। যে সব সাইটের বয়স ৫ বছর কিংবা তার ও বেশি শুধু সেই সব সাইট হল আসল সাইট। কারন যারা ৫ বছর যাবত কোন প্রকার ঝামেলা ছাড়া payment দিয়ে যাচ্ছে তারা scam হতে পারে না। 

আর যদি মনে করেন নিজে নিজে Google search করে সাইট বের না করে অভিজ্ঞ কারো সহায়তা নিবেন তাহলে সবচেয়ে ভালো হয়। বেশির ভাগ লোক Google search করে PTC সাইট বের করে কাজ করে। ১ মাস পরে যখন সাইট scam করে তখন বলা শুরু করে সব ptc সাইট ভুয়া। কিন্তু আমার কথা হচ্ছে সব সাইট যদি ভুয়া হত তাহলে ৩০০০ হাজার কোটি টাকার এই Market কিভাবে টিকে আছে?(online income tips)


অনলাইনে ইনকাম |অনলাইন ইনকাম 


 ২০০৩ সালে সর্ব প্রথম PTC সাইট চালু হয়।  ইংল্যান্ডের একজন এটা শুরু করে ।  কিন্তু তখন PTC সাইট জনপ্রিয়  হয়নি।   ২০০৭ সালে আমেরিকা থেকে Jim Grago – ClixSense Inc (USA) চালু করে। ২০০৮ সালে পর্তুগাল থেকে ফেরনান্দো, Neobux নামক সাইট টি চালু করে। Neobux এর এখন আমেরিকায় অফিস আছে।

 ২০০৯ সালে Germany এর tim kolb চালু করে Bucks247 নামের সাইট টি। ২০০৯ সালে Finland এর Serenity & Saket (indian)নামের দুই জন versity student চালু করে Cashnhits নামের সাইট টি। পরে Serenity & Saket দুই জন বিয়ে করে,যাইহোক ২০০৯ সালে Dimitrios Kornelatos – “Kordim” (Greece থেকে) – Scarletclicks & gptplanet নামে দুইটি সাইট চালু করে।

 নাম প্রকাশ না করে কেও একজন আমেরিকার থেকে Ayuwage & Innocurrent নামের দুই টি কিছুটা ভিন্ন ধরনের সাইট চালু করে ২০০৯ ও ২০১০ সালে। আরও ১০-২০ টি সাইট আছে। যারা কোন ধরনের ঝামেলা ছাড়া ৫ বছর যাবত payment দিয়ে যাচ্ছে। কিন্তু Neobux/ clixsence ছাড়া অন্য সাইট এর ইনকাম খুব কম। আমি শুধু এই ২ টি সাইট এ কাজ করার পক্ষ পাতি।


 Neobux  এর প্রায় ৩ কোটি সদস্য আছে।  বিশ্বাস হচ্ছেনা। না হওয়ারই কথা।  একটি Ptc সাইট এর কি ভাবে এত সদস্য থাকতে পারে।  বিশ্বাস না হলে অ্যালেক্সা র‍্যাঙ্ক এ গিয়ে দেখেন ওদের  র‍্যাঙ্ক কত।  প্রতিদিন ওরা ১ কোটি (বাংলাদেশি টাকা হিসাবে) টাকা পেমেন্ট করে।মাসে ৩০ কোটি টাকা!!!!!(অনলাইনে ইনকাম করার উপায়)


অনলাইনে ইনকাম |অনলাইন ইনকাম 


 প্রতিদিন এই সাইটে ২৫-৩০ টি অ্যাড থাকে। প্রতি অ্যাড ০.০০১ cent. বা ১ সেন্ট এর ১০ ভাগের ১ ভাগ। (১০০ সেন্ট = ১ ডলার) একটি অ্যাড দেখলে বাংলাদেশী টাকায় ১০ পয়সা পাবেন। ৩০ টা অ্যাড দেখলে বাংলাদেশি টাকায় ৩ টাকার মত পাবেন।

 এখন ভাবছেন মাত্র ৩ টাকার জন্য কে ক্লিক করতে যাবে। একটু ওয়েট করেন বুঝিয়ে দিচ্ছি। PTC সাইটে এ SIGNUP করলে ওরা আপনার জন্য একটি Personal Referral link দিবে। যে link অন্য কারও সাথে মিলবে না। যে ঐ লিঙ্ক কে ক্লিক করে signup করবে তারা আপনার রেফারাল হয়ে যাবে।


 Neobux এর Referral দুই ধরনেরঃ

 ১) Direct Referral

 2) Rented Referral.

 Direct Referral : যে রেফারাল আপনার লিঙ্কে ক্লিক করে SIGNUP করবে সেই আপনার Direct Referral. আপনি আপনার লিঙ্ক Facebook/Ptsu/Blog/ Website/Ptc Site এ অ্যাড দিয়ে Direct Referral যোগার করতে পারেন। 

কিন্তু প্রথম দিকে Direct Referral যোগার করা সহজ না। এর জন্যই বলেছি PTC সাইটে সাফল্য পেতে হলে ধৈর্য থাকতে হবে। ৫-৬ মাস ব্যবহার করার পর এমনি বুঝে যাবেন কি ভাবে Direct Referral যোগার করতে হয়।


 Rented Referral: 

Neobux এ আপনি আরেক ধরনের Referral পাবেন। তার নাম Rented Referral বা RR. মানে হল যাদের কোন upline নাই তাদের বিক্রি করে দেয় Neobux. আপনি এক মাস থেকে শুরু করে ২৪০ দিনের জন্য RR কিনতে পারবেন। ইচ্ছা করলে মেয়াদ বাড়িয়ে নিতে পারবেন।

 ১ মাসের জন্য দিতে হবে ২০ সেন্ট প্রতি RR। বেশি দিনের জন্য কিনলে রেট কম। যদি RR প্রতিদিন কাজ করে তবে 1.20 $ আয় করতে পারবেন ১মাসে Per RR। যদি মনে করেন RR ক্লিক করছে না সেক্ষেত্রে ৭ সেন্ট দিয়ে Recycle করতে পারবেন।

 মানে ৭ সেন্ট দিয়ে Recycle করলে ঐ Referral পালটিয়ে আরেকটি RR দিয়ে দিবে। নিচের ছবি গুলো দেখেন। তাহলেই বুজতে পারবেন Neobux থেকে কত টাকা আয় করা যায়। আমি ফোরাম থেকে কিছু ছবি দিলাম। আমার কথা বিশ্বাস করার দরকার নাই। আপনি যখন SIGNUP করবেন আপনি নিজেই Forum এ গিয়ে চেক করতে পারবেন আমি সত্যি বলছি কিনা।


 ফরমুলা- ১ টাকা ইনভেস্ট না করে কিভাবে ইনকাম করবেন:


অনলাইনে ইনকাম |অনলাইন ইনকাম 


 -1 মাস ক্লিক করার পর আপনি 1$আয় করতে পারবেন।এই 1$ না তুলে(Withdraw না করে) 1$ দিয়ে ৫ টি Rented Referral কিনেবন।


- 5 টি RR এর কারনে 10 দিনেই আবার 1$ ইনকাম করবেন। ঐ 1$ দিয়ে আবার ৫টি RR কিনবেন।


-10 টি RR এর কা্রনে 5 দিনেই আবার 1$ ইনকাম করবেন। ঐ 1$ দিয়ে আবার ৫টি RR কিনবেন।


-এইভাবে ১মাস RR কিনতে থাকলে যখন 50 টি RR হয়ে যাবে হবে তখন RR কিনা স্টপ করবেন। ২০ দিনে 20$ হয়ে যাবে।


-এখন 20$ দিয়ে 100 RR কিনুন। এখন 20 দিন পর আবার 30$ জমা হবে আপনার অ্যাকাউন্ট এ।


-ঐ 30$ দিয়ে আবার 150 RR কিনুন। সুতরাং এখন আপনার টোটাল 300 RR আছে।( এই কিনা কাটি করতে কিন্তু ৩-৪ মাস পার হয়ে গেছে।


 - এখন থেকে এই 300 RR Extend করতে মাসে 60$ লাগবে। যদি সব RR কাজ করে তবে মাসে 180$ ইনকাম করতে পারবেন। কিন্তু আসলে সব RR সব দিন কাজ করে না। যাই হোক ধরে নিলাম 200 RR প্রতিদিন কাজ করে তাহলেও আপনি মাস শেষে 120$ ইনকাম করতে পারবেন। 60$ দিয়ে 300 RR এর ভাড়া বা Extend করার খরচ। বাকি 60$ বা ৪৮০০ বা প্রায় ৫০০০ টাকা মাসে ইনকাম।


 PTC SITE এর কিছু UNIVERSAL RULE(সব PTC SITE একই RULE) ভূলেও এক COMPUTER দিয়ে দুই অ্যাকাউন্ট খুলবেন না।অনেকেই নিজে নিজেই এক কম্পিউটার দিয়ে নিজে নিজেই referral হয়। মনে করছেন ওরা বুঝবে না।ওরা কি এতই বোকা।

না, এই ভাবে অ্যাকাউন্ট খুললে যখন টাকা withdraw দিতে যাবেন দেখবেন your account is suspended । মানে আপনার পুরো পরিশ্রম ই মাটি।আপনি যদি broadband লাইন use করেন সেক্ষেত্রে ও একটু ঝামেলা আছে।

কারন broadband লাইন সাধারনত শেয়ার IP হয়।মানে আপনাকে যে IP দিচ্ছে আরেক জন কেও একই ip দিচ্ছে।এই ভাবে দেখা যায় যারা লাইন দেয় তারা হয়ত একই এলাকায় ৩০০ লাইন দিল। সবারি ip এক। সে ক্ষেত্রে ঝামেলা হল ঐ ৩০০ জনের মধ্যে কেও যদি Neobux/ clixsense ব্যবহার করে তাহলে দুই জনের Account ই Suspended হয়ে যাবে।



 -  - যদি দেখেন এরকম একটি Massage দেখেন যে এই Advertisement এই IP দিয়ে allready এক বার দেখা হয়েছে তাহলে মডেম আবার নতুন করে লাগান। প্রতি বার মডেম খুলে লাগালে একটি করে নতুন IP পাওয়া যায়। কিন্তু যারা Broadband Use করেন তাদের IP সাধারণত Fixed হয়। আপনার IP address কি তা জানতে এই সাইট এ যান checkip.org.



 - October 2014এর ১৫ তারিখ থেকে Qubee/ Banglalion use করলে অ্যাড load হয়না। আমি neobux এর সাথে কথা বলছিলাম।অরা বল্ল যে Qubee/Banglalion এর প্রব্লেম। তাই উপায় না দেইখা ৪ বছর পরে Qubee/Banglalion ছেড়ে অন্য connection নিতে হচ্ছে।

 শর্ত ১ : 

Neobux এর RR System বুঝা এক দিনে সম্ভব না। আর এত সল্প পরিসরে এখানেও আলোচনা করা সম্ভব না। তাই আপনাকে ধৈর্য ধরতে হবে। প্রথম দিকে আমিও RR পুরো বুজতাম না। কিন্তু আমি প্রতিদিন Forum ঘাটাঘাটি করতাম। Footer অংশে help নামে একটি ট্যাব আছে।

 ঐ ট্যাব গিয়ে ঘাটা ঘাটি করতাম। কোন কিছু না বুঝলে support এ কথা বলতাম। আপনিও তাই কারার চেষ্টা করবেন। দেখবেন ৩-৫ মাস পর আপনি ও এক্সপার্ট হয়ে যাবেন। কিন্তু অনেকেই মনে করে ১ দিনেই সব বুঝে যাবে। কিন্তু না বুঝে লস খায় আর দোষ হয় PTC সাইট ভাল না।


 শর্ত ২ :

ভুলেও ১ টাকাও ইনভেস্ট করবেন না। আমি বারবার বলতেছি আগে পুরো ব্যাপার টা বুঝার চেষ্টা করেন। Forum ঘাটাঘাটি করেন। সব কিছু বুঝতে ৪-৫ মাস সময় লাগতে পারে। কিন্তু অনেকেরই এই ৪-৫ মাস ধৈর্য নাই। ১৫-২০ দিন পরে হয় ক্লিক করা বাদ দিয়া দেয় অথবা না বুঝে ইনভেস্ট করে ধরা খায়। 

তাই আগে শুধু ক্লিক করে দুই একবার টাকা($) Withdraw করেন। বুঝেন তারপর ইনভেস্ট করেন বা না করে Direct Referral ইনকাম দিয়ে RR কিনে টেস্ট করেন। অথবা আমার ফরমুলা অনুসরন করুন।


 শর্ত ৩ : 

আপনাকে প্রতিদিন অবশ্যই হলুদ Fixed advertisement গুল ক্লিক করতে হবে। দৈনিক ৪ টা করে এই ধরনের অ্যাড পাবেন।আগে এই ধরনের অ্যাড ক্লিক করে নিয়ে তারপর অন্য অ্যাড ক্লিক করবেন।

তা না হলে রেফেররাল ইনকাম পাবেন না। সাইট থেকে একটা পিসির মাধ্যমে একটার বেশি একাউন্ট করলেই কিন্তু ব্লক হয়ে যাবেন এবং সব আয় বাতিল হয়ে যাবে মনে রাখবেন।


-একটি আইপি এড্রেস ব্যবহার করে ২৪ ঘন্টার মধ্যে ক্লিক করা যাবে। অন্য কথায়, ২৪ ঘন্টার মধ্যে সাইবার কাফে অন্য কোথাও থেকে ক্লিক করার চেষ্টা করলে একাউন্ট বাতিল হতে পারে।

-সদস্য হওয়ার পর ৭২ ঘন্টার মধ্যে একাউন্ট ব্যবহার না করলে একাউন্ট বাতিল করা হবে। এরপর ৩০ দিন কাজ না করলে সাময়িকভাবে এবং ৬০ দিন কাজ না করলে স্থায়ীভাবে বন্ধ করা হবে। কাজেই যদি নিয়মিত ব্যবহার করতে চান তাহলে সদস্য হওয়া ভাল।

-বাংলাদেশে অনেক ইন্টারনেট সংযোগের জন্য ভেরিয়েবল আইপি ব্যবহার করা হয়, অর্থাত একই আইপি এড্রেস একেক সময় একেকজন ব্যবহার করেন। কাজেই বাংলাদেশ থেকে ক্লিক করার সময় মেসেজ পেতে পারেন আগেই কেউ সেই আইপি ব্যবহার করে সেই বিজ্ঞাপনে ক্লিক করেছে (২৪ ঘন্টার মধ্যে। এছাড়া কোন কোন লিংক বাংলাদেশের জন্য প্রযোজ্য নাও হতে পারে।

-এছাড়া তাদের নানারকম অফার আছে যেগুলি ব্যবহার করে দিনে ২০-৩০ ডলার আয়ের উদাহরন রয়েছে। নিওবাক্সকে বলা হয় এলিট পিটিসি। সবচেয়ে পছন্দের একটি পিটিসি সাইট।


1. প্রথমে রেজিস্ট্রেশন করুন


2. এখন উপরের দিকে দেখেন Register option আছে। ঐখানে ক্লিক করেন।নিচের ছবির মত দেখতে পাবেন।

3. User Name অংশে নাম দিন,Password দিন। Email দিন।payza/paypal অংশে যে email ইমেইল অংশে দিইয়েছেন সেই email ই দেন।পরে একই ইমেইল দিয়ে payza/paypal অ্যাকাউন্ট খুলবেন।

4. Registration Complete হবার পর ওরা আপনার ইমেইল এ একটি কোড পাঠাবে। ঐ কোড এখানে এনে Paste করবেন।

5. Account এ লগিন করার পর নিচের ছবির মত পাবেন। এখানে View advertisements অংশে ক্লিক করে অ্যাড গুলো দেখেন। অন্য উপায়ে Earn করতে চাইলে Offer অংশে ক্লিক করে মিনি জব অংশে ক্লিক করে কাজ করার চেষ্টা করেন।Mini job এ কাজ করতে হলে Crowd Flower নামে একটি সাইটে SIGNUP করতে হবে । 

ঐটা মিনি জব সেকশন এ গেলেই বুঝতে পারবেন।কিন্তু Mini job এর কাজ আয়েত্তে আসতে ১ মাস সময় লাগতে পারে।Try করতে থাকেন। মাসে 200$ শুধু Mini job করে আয় করা যায়।কিন্তু নতুন অ্যাকাউন্ট এ সাধারনত মিনি জব আসে না। ৭ দিন পর অথবা আগে থেকেই মিনি জব পেতে শুরু করবেন।বাংলাদেশ সময় সকাল ৫ টা থেকে বেশি মিনি জব থাকে।


কি ভাবে Advertisement দেখবেন:


Sign up এর সমস্ত প্রক্রিয়া শেষ হবার পর নিচের ছবির মত View Advertisement section এ ক্লিক করুন।


এখন যে কোন একটি অ্যাড এ ক্লিক করলে নিচের ছবির মত অ্যাড এর উপর ছোট্ট লাল বলের মত /লাল ডট এর মত হবে


এখন আপনাকে আবার ঐ লাল বলে/লাল ডটে ক্লিক করতে হবে।ক্লিক করলে অ্যাড টি অন্য Tab এ open হবে।আপনাকে কিছু সময় ওয়েট করতে হবে পুরো অ্যাড validated হতে। ৫-১০ সেকেন্ড সময় লাগে পুরো অ্যাড validated হতে। validated! হয়ে গেলে নিচের ছবির মত দেখতে পাবেন।


এখন এই Tab close করে আবার Neobux এ ফেরত আসেন।আবার আরেক টি অ্যাড দেখেন।মনে রাখবেন Neobux এ দুই ধরনের Fixed Advertisements আছে। একটির কালার গোলাপি আর একটি র কালার হুলুদ।হলুদ অ্যাড সব সময় ৪ টা করে থাকে।

 কখনই ৪ টার বেশি থাকে না। এই ৪ টা অ্যাড ই হল সবচাইতে important. এই অ্যাড গুল আগে ক্লিক করে নিবেন অথবা এই অ্যাড গুল একটাও বাদ দিবেন না।এই অ্যাড না দেখলে আপনার ইনকাম হবে না

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন